Irrfan Khan Birthday, ইরফান খান – News18 Bangla

#মুম্বই: ২০২০ সালের এপ্রিলে লক্ষ লক্ষ ভক্তের হৃদয় কাঁপিয়ে না ফেরার দেশে পাড়ি দিয়েছিলেন বলিউডের অন্যতম সেরা অভিনেতা ইরফান খান (Irrfan Khan Birthday)। শুক্রবার, ৭ জানুয়ারি তাঁর জন্মদিন (Irrfan Khan Birthday)। এদিন তিনি ৫৫ বছরে পা দিলেন। তাঁর জন্মদিনে একটি সংবাদসংস্থার কাছে ইরফান প্রসঙ্গে নানা কথা আলোচনা করলেন তাঁর স্ত্রী ও লেখিকা সুতপা শিকদার। ইরফানের মৃত্যুর পর থেকে অভিনেতা ও তাঁর ভক্তদের মাঝে সুতপাই একটি সেতুর মতো রয়েছেন। মাঝে মাঝেই ইরফানের ছবি, তাঁকে নিয়ে নানা স্মৃতিরোমন্থন করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সুতপা ও তাঁর সন্তানেরা (Irrfan Khan Birthday)।

গত বছর ফেসবুকের একটি পোস্টে সুতপা জানিয়েছিলেন, তিনি ও তাঁর ঘনিষ্ঠ বন্ধুরা ইরফানের শেষশয্যায় তাঁকে গান গেয়ে শুনিয়েছিলেন। ইরফানের প্রিয় গান ছিল সেগুলি। মৃত্যুর আগের রাতে ইরফান শুনতে চাওয়া প্রিয় সেই গানগুলি শুনিয়েছিলেন সুতপা। একটি সংবাদসংস্থাকে সুতপা জানিয়েছেন, ইরফান সেই সময় অজ্ঞান ছিলেন, কিন্তু তাঁর মুখ বেয়ে নামছিল চোখের জল।

আরও পড়ুন: আয়নার সামনে দাঁড়িয়ে নগ্ন সেলফি ব্রিটনি স্পিয়ার্সের, পোস্ট করতেই ভাইরাল!

কী গান শুনতে চেয়েছিলেন ইরফান? সুতপা জানিয়েছেন, ‘ঝুলা কিন্নে ডালা রে, আমরাইয়া, ঝুলে মেরে সাইয়াঁ, লু ম্যায় বালিয়াঁ… উমরাও জানের গান, লগ যা গলে কে ফির ইয়ে হসি রাত, আজ জানে কি জিদ না করো গজলটা… এবং কয়েকটা রবীন্দ্রসঙ্গীত। ও জ্ঞানে ছিল না, কিন্তু ওর চোখ থেকে জল গড়িয়ে পড়েছিল’। ইরফানের দুই ছেলে রয়েছে। বাবিল খান ও অয়ন খান। তিনি নিউরোএন্ডোক্রিন টিউমারে আক্রান্ত হয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছিলেন অসুস্থতার কথা।

আরও পড়ুন: আলিয়ার এই ছবিগুলি দেখে মুগ্ধ ভক্তরা, ফটোগ্রাফার কিন্তু ‘প্রেমিক’ রণবীর কাপুর!

২০০৩ সালে হাসিল ছবিতে প্রথম অভিনয়ে হাতেখড়ি ইরফান খানের। তার পর অন্যতম সেরা অভিনেতা হিসেবে নিজেকে প্রমাণ করেছিলেন তিনি। বলিউডে নানা স্বাদের ছবি করেছেন ইরফান। কাজ করেছেন হলিউডের একাধিক ছবিতেও। ২০১১ সালে পদ্মশ্রী সম্মান পেয়েছিলেন তিনি। ৫৩ বছর বয়সে মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ২৯ এপ্রিল প্রয়াত হন ইরফান খান।

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।



মূল প্রতিবেদনটি এখানে পেতে পারেন।