‘চিঠিপত্রের আসর প্রিয়জন, দোলা দেয় সবার মন’

মহাশয়, আসসালামু আলাইকুম। শুরুতেই রেডিও তেহরান পরিবারের সবাইকে একগুচ্ছ রক্তিম গোলাপের প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে চিঠিপত্রের আসর প্রিয়জন সম্পর্কে মতামত জানাতে প্রয়াসী হলাম। আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।

২২ নভেম্বর রেডিও তেহরান থেকে প্রচারিত প্রিয়জন অনুষ্ঠানে পবিত্র হাদীসের বাণী, ১০ জন শ্রোতার চিঠির উত্তর ও সুন্দর পাঞ্জাবী ভাষার গান শুনে কী যে আনন্দ লাগছিল তা বর্ণনাতীত!

আসরটি ছিল বেশ প্রাণবন্ত, উপভোগ্য, মনকাড়া বৈচিত্র্যময় তথ্যের সমাহারে গ্রন্থিত এবং শ্রোতাদের আবেগঘন বক্তব্য, সুন্দর মতামত ও অভিব্যক্তি সম্বলিত লেখনি দ্বারা পরিপূর্ণ। যা রেডিও তেহরানকে করেছে আরও সমৃদ্ধ ও জনপ্রিয়। তাই শ্রোতাবন্ধুরা শয়নে-স্বপনে, ধ্যানে-জাগরণে শুধু রেডিও তেহরানের কথাই ভাবে, মনের আল্পনায় গড়ে কল্পনার ইমারত। সেই সাথে শ্রোতানন্দিত প্রিয়জন অনুষ্ঠানসহ সকল অনুষ্ঠান সুন্দরভাবে সাজানোর রসদ যোগায়।

এ অনুষ্ঠানের দারুণ একটি আকর্ষণ ছিল বাংলাদেশের পুরাতন শ্রোতা বন্ধু সোহেল রানা হৃদয় ভাইয়ের চমৎকার, সাবলীল, মনোমুগ্ধকর অনুভবের অসাধারণ সাক্ষাৎকার। যার পরতে পরতে ছিল রেডিও তেহরান এর জয়গান, গুণানুকীর্তন, অনুষ্ঠান উন্নয়নের আঞ্জাম, সুন্দর বক্তব্য, পরামর্শ যা আমাকে দারুণভাবে মোহিত করেছে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ইরানি বংশোদ্ভূত ব্রিটিশ সঙ্গীত শিল্পী ও গীতিকার সামি ইউসুফ-এর মনোমুগ্ধকর গান শুনতে পেয়ে ধন্য হলাম।

রেডিও তেহরান সুন্দর মনোজ্ঞ প্রিয়জন অনুষ্ঠানটি উপহার দেবার জন্য রেডিও তেহরানকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আজকের লেখা শেষ করলাম।

 

ধন্যবাদান্তে,

আব্দুস সালাম সিদ্দিক

সভাপতি, সকাল-সন্ধ্যা রেডিও লিসেনার্স ক্লাব

কান্দুলিয়া, বড়পেটা, আসাম, ভারত।

 

পার্সটুডে/আশরাফুর রহমান/২৩

বিশ্বসংবাদসহ গুরুত্বপূর্ণ সব লেখা পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

 

মূল প্রতিবেদনটি এখানে পেতে পারেন।