বাংলাদেশের টেস্ট স্কোয়াডে চমক জয়-রাজা

টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের বিপক্ষে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ দল। আগামী ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে শুরু হচ্ছে দুই দলের টেস্ট সিরিজ।

টি-টোয়েন্টি সিরিজ শেষেই প্রথম টেস্টের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে চমক হিসেবে রয়েছেন মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা।

গত দুই-তিন বছর ধরেই বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রাজা। বিশেষ করে গতির ঝড় তুলেই তিনি আলোচনায় এসেছিলেন। সিলেটের এই পেসার ঘণ্টায় ১৩০ কিলোমিটার গতিতে বল করতে পারেন। সেই সঙ্গে তার আউট সুইংটাও বেশ কার্যকরী। ১০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ১৮ ইনিংসে রাজার দখলে রয়েছে ৩৩ উইকেট। ম্যাচ সেরা বোলিং ফিগার ৫১ রানে ৫ উইকেট।

এদিকে জয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য। বিশেষ করে লঙ্গার ভার্সন ক্রিকেটে ধারাবাহিক পারফর্মার তিনি। এখন পর্যন্ত ৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৪৬ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৪৬০ রান। এর মধ্যে দুটি সেঞ্চুরি রয়েছে। সেই সঙ্গে আছে একটি হাফ সেঞ্চুরিও। বাংলাদেশের ক্রিকেটে এখন পরিবর্তনের হাওয়া বইছে। এরই ধারাবাহিকতায় টেস্ট দলে ডাক পেলেন এই দুই তরুণ তুর্কি।

শেষ টি-টোয়েন্টিতে চোটে পড়া তাসকিন আহমেদকে টেস্ট দলে রাখা হয়নি। দলে রাখা হয়েছে সাকিব আল হাসানকেও। যদিও এর আগে তাকে ফিটনেস টেস্টে উৎরাতে হবে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহি, ইয়াছির আলী রাব্বি, মাহমুদুল ইসলাম জয়, রেজাউর রহমান রেজা, সাকিব আল হাসান (ফিটনেস টেস্টে ফিট হওয়া সত্ত্বে)।

 

অর্থসূচক/এএইচআর



মূল প্রতিবেদনটি এখানে পেতে পারেন।