নতুন সার্চ বাটন যুক্ত করছে টুইটার

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে যুক্ত হচ্ছে নতুন সার্চ বাটন। যার মাধ্যমে নির্দিষ্ট ব্যবহারকারীর টুইটগুলো খুঁজে বের করা সহজ হবে। টুইটারের প্রোফাইল পেজে নতুন এই সার্চ বাটন যুক্ত করেছে।

বিশ্বের সব বড় বড় মানুষেরা ব্যবহার করেন এই মাধ্যমটি। নতুন বাটনটি ব্যবহারকারীর অনলাইন জীবনকে আরও সহজ করে তুলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ধরুন, আপনি কোনো একজনের টুইট করা পুরোনো কোনো পোস্ট খুঁজছেন। কিন্তু সঠিক তারিখ মনে নেই। সেক্ষেত্রে এই সার্চ বাটন তা খুব সহজেই খুঁজে পেতে সাহায্য করবে।

সোশ্যাল মিডিয়া পরামর্শদাতা ম্যাট নাভারা উল্লেখ করেছেন, টুইটারের নতুন বাটন গত মাসে অল্প সংখ্যক ব্যবহারকারীর জন্য চালু হয়েছিল। সম্প্রতি এই পরিষেবাটি আইওএস অ্যাপে বিশ্বব্যপী ব্যাপকভাবে চালু হয়েছে।

সম্প্রতি টুইটার তার পরিষেবাতে নতুন নতুন ফিচারযুক্ত করছে। গত সপ্তাহেই টুইটার বিশ্বব্যাপী আইওএস ব্যবহারকারীদের জন্য ‘সুপার ফলো টুইটার অ্যাকাউন্ট’ নামে একটি ফিচার চালু করেছে। এই ফিচারের মাধ্যমে এখন থেকে টুইটার ব্যবহারকারীরা এই প্ল্যাটফর্মে কনটেন্ট নির্মাতাদের থেকে বোনাস কনটেন্টে প্রবেশাধিকার পেতে অর্থ প্রদান করতে পারবে।

সেই একই মাসে, টুইটার তাদের ব্যবহারকারীদের চ্যাটরুমে অডিও হোস্ট করার সুবিধাও চালু করেছে। এ ছাড়া টুইটার সম্প্রতি ব্লু সাবস্ক্রিপশন পরিষেবাও চালু করেছে ব্যবহারকারীদের জন্য। সুতরাং বলাই যায়, প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে বেশ পরিশ্রম করছে এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

 

সূত্রঃ জাগো নিউজ

মূল প্রতিবেদনটি এখানে পেতে পারেন।