সাধ ও সাধ্যের মধ্যে স্যামসাংয়ের অসাধারণ ৫টি স্মার্টফোন বাজারে


নিজস্ব প্রতিবেদক:

স্মার্টফোনের স্মার্ট দুনিয়ায় হারিয়ে যাওয়া কিংবা নতুন ও আপডেটেড স্মার্টফোন কেনার পরিকল্পনা – যেটাই হোক না কেনো, আপনি যদি প্রথমে স্মার্টফোন বাজার সম্পর্কে ধারণা না নেন, তবে এর প্রভাব পড়তে পারে আপনার মানিব্যাগে। সর্বস্তরের ক্রেতাদের জন্য অসাধারণ ক্যামেরা ও আকর্ষণীয় ফিচারের সমন্বয়ে বিভিন্ন পরিসরের স্মার্টফোন বাজারে এনেছে প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। ২২ হাজার টাকা বাজেটের মধ্যে কিনতে পারবেন, স্যামসাংয়ের এমন পাঁচটি ট্রেন্ডিং স্মার্টফোন সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে যুক্ত গ্যালাক্সি এম০২ এর সাথে অসাধারণ ভিউইয়িং অভিজ্ঞতা: ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি আর ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে সুবিশাল ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে গ্যালাক্সি এম০২ কে সাশ্রয়ী মূল্যের সেরা হ্যান্ডসেটে পরিণত করেছে। চমৎকার ছবি তোলার জন্য ডিভাইসটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেল মেইন, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ও ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটি ২ জিবি ও ৩ জিবি র‌্যাম ভ্যারিয়েশনে যথাক্রমে ৮,৫৯৯ টাকা ও ৯,৯৯৯ টাকা বাজারদরে পাওয়া যাচ্ছে।

গ্যালাক্সি এ০৩এস এর ট্রিপল ক্যামেরা সেটআপের সাথে তুলুন চমৎকার সব পোর্ট্রেট: বাজারে আলোড়ন তোলা আরেকটি সেট গ্যালাক্সি এ০৩এস মিলবে মাত্র ১৩,৯৯৯ টাকায়। গ্যালাক্সি এ০৩এস এর ট্রিপল ক্যামেরা সেটআপে রয়েছে ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা, ১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, আরও আছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে তোলা ঝকঝকে ও নান্দনিক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিঃসন্দেহে সাড়া ফেলবে। এতে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি থাকায় প্রিয় মুহূর্ত ক্যামেরাবন্দি কিংবা প্রিয়জনের সাথে শেয়ারের সময় ফোনের ব্যাটারি শেষ হওয়া নিয়ে চিন্তা করতে হবে না। চমকপ্রদ ক্যামেরা ছাড়াও, এর সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে মাত্র এক ট্যাপে সহজে ফোনটি আনলক করা যাবে। এসব ফিচারের সাথে অসাধারণ ৬.৫ ইঞ্চির ইনফিনিটি ‘ভি’ ডিসপ্লে ফোনটিকে বাজারে অনন্য করে তুলেছে।

গ্যালাক্সি এ১২ এর ট্রু ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার সাথে উন্নত ফটোগ্রাফি অভিজ্ঞতা: যারা ছবি তুলতে পছন্দ করেন, তাদের জন্য বাজেটবান্ধব সেরা একটি সেট গ্যালাক্সি এ১২। এতে রয়েছে ট্রু ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাথে এর নাইট মোড নিখুঁত ছবি তুলতে সাহায্য করে। স্মুথ পারফর্মেন্সের জন্য এতে রয়েছে এক্সিনস ৮৫০ (৮ ন্যানোমিটার) প্রসেসর। বাজারে এই ডিভাইসের দুইটি সংস্করণ ৬৪ জিবি ও ১২৮ জিবি যথাক্রমে ১৪,৯৯৯ ও ১৬,৪৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

গ্যালাক্সি এফ২২ এর সুবিশাল ৬,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির সাথে বাইরে গেলেও থাকুন চিন্তামুক্ত: দীর্ঘস্থায়ী ব্যাটারির সাথে যারা স্মুথ পারফর্মেন্স চান, তাদের জন্য গ্যালাক্সি এফ২২-তে রয়েছে ৯০ হার্জ সুপার অ্যামোলেড ডিসপ্লে ও ৬,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া, ডিভাইসটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা- ওয়াইড, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ও ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরার কোয়াড ক্যামেরা সেটআপ। এতে আরও রয়েছে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আর এই অসাধারণ ফিচারগুলোর অভিজ্ঞতা পাওয়া যাবে মাত্র ১৯,৪৯৯ টাকায়।

গ্যালাক্সি এ২২ এর ৯০ হার্জ সুপার অ্যামোলেড ডিসপ্লে’র সাথে স্মুথ পারফরমেন্স: অসাধারণ ক্যামেরার সাথে ব্যবহারকারীকে ঝামেলাহীন অভিজ্ঞতা দিতে সক্ষম গ্যালাক্সি এ২২ ডিভাইসটি। এতে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ, যার মধ্যে আছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। আরও রয়েছে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। মেইন ক্যামেরায় ওআইএস থাকায় এতে ঝকঝকে, উজ্জ্বল ও স্পষ্ট ছবি ওঠে। এইচডি+ স্ক্রিন রেজ্যুলুশনের সাথে ৯০ হার্জ সুপার অ্যামোলেড ডিসপ্লে’র ফলে ফোনটি স্মুথভাবে চালানো যাবে। এসব চমৎকার ফিচার ছাড়াও, ফোনটিতে রয়েছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের দীর্ঘস্থায়ী ব্যাটারি। আর এসব অসাধারণ ফিচার পাওয়া যাবে মাত্র ২১,৯৯৯ টাকায়।

৭৪.৬ বিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালুর সাথে ‘ইন্টারব্র্যান্ড’স বেস্ট গ্লোবাল ব্র্যান্ডস ২০২১’ এর শীর্ষ পাঁচ ব্র্যান্ডের তালিকায় থাকা স্যামসাং, সারা বিশ্বে সর্বোচ্চ মানের ডিভাইস নিশ্চিত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায়, ২০২০ সাল থেকে টানা দুই বছর এই তালিকায় নিজের অবস্থান বজায় রেখেছে স্যামসাং।

সাশ্রয়ী মূল্যের সেরা ডিভাইসের ক্ষেত্রে কার্যকারিতা, দীর্ঘস্থায়িত্ব এবং দীর্ঘদিন ব্যবহারে মান বজায় রাখার সক্ষমতা- এই তিনটি বৈশিষ্ট্য থাকা অপরিহার্য। স্যামসাংয়ের এই পাঁচটি ডিভাইসই এক্ষেত্রে পুরোপুরি সংগতিপূর্ণ। তাই, আপনি যদি সাশ্রয়ী মূল্যে অত্যাধুনিক প্রযুক্তির অভিজ্ঞতা পেতে চান, তবে আপনার কাঙ্খিত স্মার্টফোনটি কিনতে দেরি না করে আজই ঘুরে আসুন নিকটস্থ স্যামসাং স্টোর।

মূল প্রতিবেদনটি এখানে পেতে পারেন।